অণু গল্প : বাণীব্রত চক্রবর্তী

 






বাণীব্রত  চক্রবর্তী

অণু  গল্প


নয় ছয়

যদি আজ বিকেলে  ঝিরঝির  করে বৃষ্টি পড়ে তবে  আসব। আপনি  তো বলে দিয়েছেন  কোথায়  আসতে  হবে। ব্ল্যাক কাফে চিনি। রডোডেনড্রন রোডে। শ্রীলার টেক্সট ছিল  এইরকম। অবিন লিখল --আর যদি বৃষ্টি  না  পড়ে? উত্তর  এল -- বৃষ্টি  পড়বেই। আমি  আসব।
       টেক্সট  দুজনের  ফোনে  ফোনে। অবিন লিখল -- কিন্তু  আপনাকে  চিনব কী করে !
  শ্রীলা জানাল -- আমার  চোখে থাকবে  ব্ল্যাক সানগ্লাস। অবিন স্বস্তি  পেল। ওই সময়ে কোনও  মেয়ে সানগ্লাস পরে  কেউ  আসবে  না। তখন  তো বিকেল  পাঁচটা। আর ঝিরঝির করে বৃষ্টি  পড়বে। তখন  নিশ্চয়ই  আর কেউ  চোখে  কালোচশমা এঁটে কাফেতে আসবে  না। অবিন লিখল --আমাকে  চিনবেন কেমন  করে !  উত্তর  এল-- আমার  তো চেনার  দরকার  নেই। আপনিই তো আমাকে  শনাক্ত  করবেন।
      উভয়ের  ফোনে  আলাপ।  বন্ধু   ঋতবানকে  ফোন করতে  গিয়ে   একটা  ডিজিট ভুল করে  প্রেস করেছিল। নয়ের বদলে ছয়।
ঋতবানের বদলে নারীকণ্ঠ কেন ! আলাপ  এইভাবে। কেউ  কাউকে  দেখেনি। কণ্ঠস্বর  শুনেছে। আর টেক্সটে কিছু  কথা। আজ ওদের  আলাপ  হবে।
     বিকেলে কিন্তু  সত্যিই বৃষ্টি  এল। ঝিরঝির। বিকেল পাঁচটায় কাফেতে এসে  অবিন দেখল তিনটি  আলাদা  আলাদা টেবিলে  তিনজন  তরুণী বসে আছে।  ওদের মুখে মাস্ক। অবিনেরও। কিন্তু   তিন  তরুণীরই চোখে  ব্ল্যাক সানগ্লাস। সঙ্গে  সঙ্গে আরও  কয়েকজন  যুবক  কাফেতে ঢুকে  একটা বড় টেবিল দখল করে বসল। ওদের  মুখেও মাস্ক।
     অবিন ভাবছিল ওই তিন তরুণীর  মধ্যে  কোনজন শ্রীলা ! থই পাচ্ছিল না। কাফের কাচের  জানলা দিয়ে  দেখতে পাচ্ছিল ঝিরঝির  বৃষ্টিতে  রডোডেনড্রন রোড ভিজে  যাচ্ছে। ভিজে যাচ্ছে।